রমজান উপলক্ষে চাল ব্যবসায়ীর স্বস্তির অফার

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

রমজান উপলক্ষে চাল ব্যবসায়ীর স্বস্তির অফার

নলছিটি প্রতিনিধিঃ

রমজান উপলক্ষে মুনাফাবিহীন চাল বিক্রি করার অফার দিয়েছেন ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মুত্বাকিম ট্রেডার্সের মালিক ব্যবসায়ী শাহাদাত ফকির। উপজেলার স্টিমারঘাট সংলগ্ন অবস্থিত মুত্বাকিম ট্রেডার্সে সারা রমজান জুড়ে এ অফার চালু থাকবে।

এ বিষয়ে আলাপকালে তিনি জানান, ব্যবসাতো সারা বছরই করি,রমজান মাস হলো রহমতের মাস এই মাসে সাধারণ মানুষের জন্য কিছু করতে পারলে অন্য রকম ভালো লাগা কাজ করে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি এই মাসে পাইকারি দামে অর্থ্যাৎ কোন মুনাফা ছাড়াই চাল বিক্রি করবো। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন অত্যাধিক বৃদ্ধি পেয়েছে। এই সময়ে সাধারন মানুষের পাশে দাড়ানো উচিত।

ক্রেতা গিয়াসউদ্দিন বলেন, এই সময়ে এক টাকাও অনেক মূল্যবান। তার কারনে যদি আমার একশ টাকাও বেঁচে যায় তা দিয়ে আমি এক কেজি ছোলাবুট কিনতে পারবো। যা আমার অনেক উপকারে আসবে। আমি ব্যবসায়ী শাহাদাত ফকির ভাইকে সাধুবাদ জানাই। তার এই মহৎকাজ একটা উদাহরণ হয়ে থাকবে। তার দেখাদেখি অন্যদেরও উচিত বিনা লাভে না হলেও সীমিত লাভে পন্য বিক্রি করা। তাতে নিম্নশ্রেণীর খেটে খাওয়া মানুষ একটু স্বস্তি পাবে।

ব্যবসায়ী শাহাদাত ফকির আরও জানান,প্রতি রমজানেই আমি এই উদ্যোগ নিয়ে থাকি। বিগত রমজানে সাধারণ ক্রেতাদের বেশ সাড়া পেয়েছি। সেই সময়ে প্রায় ১ হাজার বস্তা চাল মুনাফা ছাড়া বিক্রি করেছি। আশাকরি এবারের রমজানেও বেশ ভালো বিক্রি হবে। এনিয়ে চার রমজান আমার এই কার্যক্রম চলমান আছে। যদিও এই উদ্যোগের কারনে স্থানীয় অনেক চাল ব্যবসায়ী আমার উপর নাখোশ হয়ে থাকেন তবে আমি তাদের আহবান করবো আপনারাও রমজান উপলক্ষে এই মহৎ কাজে শরিক হন।

চাল ব্যবসা ছাড়াও শাহাদাৎ ফকির বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সাথে জরিত আছেন। করোনা কালীন সময়ে শাবাব ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় মৃত মানুষদের দাফনকাজ করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন। তার মায়ের (সামসুন্নেহার ফাউন্ডেশন) নামে একটি ফাউন্ডেশন রয়েছে যেখান থেকে গরীব অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা সরবরাহ করা হয়।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জান্নাত আরা নাহিদ বলেন, এটা নিশ্চয়ই একটি মানবিক কাজ আমি তাকে সাধুবাদ জানাই।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest