তালতলীতে পাউবোর জমি জবরদখল, ইউএনওর কাছে লিখিত অভিযোগ

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩

তালতলীতে পাউবোর জমি জবরদখল, ইউএনওর কাছে লিখিত অভিযোগ

মাসুম বিল্লাহ জাফর তালতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার তালতলীতে বেড়িবাঁধের আওতাধীন পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি দখল করে বেড়িবাঁধের পার কাটা সহ পানি উন্নয়ন বোর্ডের জমিতে (এক্সকাভেটর) ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বেদখল দিয়েছেন উপজেলার বড়বগী ইউনিয়নের শিকারী পাড়া এলাকার মৃত আ.আজিজ মোল্লার ছেলে আলাউদ্দিন মোল্লা (৪৫)।

সরেজমিন গিয়ে দেখা গেছে, শিকারী পাড়া এলাকায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) (সরকারি) জমিতে অবৈধ ভাবে গড়ে ওঠেছে একাধিক ঘের। এসব ঘেরে শুকৌসলে চুঙ্গার মাধ্যমে নদীর মাছ ঢুকিয়ে আটক করে চাষ করা হয়। এনিয়ে এলাকার মানুষের মাঝে সরকারি জমি দখলেরও হিড়িক বইছে। কেউ বলে আমার জমির মুকশা (সামনের জমি) আবার কেউ বলে সরকারি জমি অর্থাৎ এখানে জমি দখলের বেলায় জোর যার জমি তার হয়ে দাড়িঁয়েছে। পানি উন্নয়ন বোর্ডের জমি দখল ও অবৈধ ঘেরের বিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে স্থানীয় শাহানা শিল্পী (৩৫) নামক এক ব্যাক্তি অভিযোগ দেয়।

এবিষয়ে আলাউদ্দিন মোল্লা বলেন, আমির রেকর্ডীয় জমিতে আমি ঘের কেটেছি। যদি কাগজপত্র দেখতে চান বরগুনা প্রেসক্লাবে যান। আমিন ওখানে বসব। এছাড়া ব্যাক্তিগতভাবে (তালতলী সাংবাদিককে) আমি কাগজ দেখাব না।

বরগুনা জেলা নির্বাহী প্রকৌশলী (পুর) মোঃ রাকিব এ প্রতিবেদককে বলেন, সরেজমিন লোক পাঠিয়ে খোঁজ খবর নিব। যদি কেউ জমি দখল দেয় তার বিরুদ্ধে আমরা যথাযত আইনী ব্যাস্থা নিব।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন চাওয়া হয়েছে। তার তদন্ত প্রতিবেদনের পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest