মাইজভাণ্ডার দরবার শরীফে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২২

মাইজভাণ্ডার দরবার শরীফে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

সাব্বির হোসেন সাকিব,ফটিকছড়ি(চট্টগ্রাম)

সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (মঃ) এঁর পৃষ্ঠপোষকতায় পহেলা মাঘ থেকে ১০দিনব্যাপী বিভিন্ন মানব কল্যাণ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

এরই ধারাবাহিকতায়, ৪র্থ দিনের কর্মসূচি হিসেবে ১৮ জানুয়ারী, মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের বার্ষিক সম্মেলন ও রক্তদাতা পুনর্মিলনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
প্রতিবারের মত এবারও মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপ ও আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া), ফটিকছড়ি উপজেলা কার্যকরী সংসদের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় এ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রায় অর্ধশতাধিক ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।
অনুষ্ঠানের শুরুতে একটি সচেতনতামূলক র‍্যালি মাইজভাণ্ডার দরবার শরীফে প্রদক্ষিণ করে। এসময় রক্তদানের গুরুত্ব সম্পর্কে অবহিত করার পাশাপাশি সবাইকে রক্ত দানে উদ্বুদ্ধ করা হয়। মাইজভাণ্ডার শাহ এমদাদীয়া ময়দানে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেমে দরবার আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (মঃ)।
এতে আরো উপস্থিত ছিলেন- ডাঃ মিনহাজ উদ্দিন তাহের, শেখ আলমগীর, মোশাররফ হোসাইন, ডাঃ ফরিদুল আলম, সোহেল চৌধুরী প্রমুখ।

এসময় বক্তারা সারা বছরব্যাপী এমনকি করোনা অতিমারির সময়েও মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের সদস্যগণের এ উদ্যোগ আর্ত মানবতার সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে মতামত ব্যক্ত করেন। শেষে উক্ত গ্রুপের সর্বোচ্চ রক্তদাতাদের আজীবন রক্তদাতা সম্মাননা, করোনাকালীন রক্তদাতাদের রক্তযোদ্ধা সম্মাননা ও সহযোগী সংগঠনসমূহকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest