ফকিরহাটে বাড়িই বিদ্যালয়,অভিভাবকই নিচ্ছেন নিজের সন্তানের পরিক্ষা,সার্বিক খোঁজ রাখছেন শিক্ষকবৃন্দ

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

ফকিরহাটে বাড়িই বিদ্যালয়,অভিভাবকই নিচ্ছেন নিজের সন্তানের পরিক্ষা,সার্বিক খোঁজ রাখছেন শিক্ষকবৃন্দ

মোঃ সাগর মল্লিক
বাগেরহাট প্রতিনিধি :
বিগত কয়েক মাসে করোনা দূর্যোগ পরিস্থিতিতে “বাড়ি হবে বিদ্যালয়-মা হবেন শিক্ষক” এভাবেই বাড়ি বাড়ি গিয়ে ছাত্র-ছাত্রীদের পড়াশুনার পরামর্শ দিয়েচ্ছেন বেতাগা প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকবৃন্দ।
করোনা ভাইরাস দূর্যোগের কারনে বিদ্যালয় বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার চরম ক্ষতি হচ্ছে।শিক্ষার্থীদের লেখা পড়ার ক্ষতি যেন না হয় সে দিকে বিবেচনা করে বেতাগা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান উপদেষ্টা ও ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশের পরামর্শে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়ে চলচ্ছে শিক্ষা কার্যক্রম।
২৪ জুলাই সকাল থেকে বিকাল পর্যন্ত স্বাস্থ্যবিধি ও শারিরিক দূরত্ব মেনে বাড়ি বাড়ি গিয়ে ২য় সাময়িক পরিক্ষা ২০২০ এর জন্য প্রশ্ন ও উত্তরপত্র অভিভাবকদের হাতে পৌছিয়ে দিয়েছেন বেতাগা প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকবৃন্দ। শিক্ষকরা তাদের নিজেদের গ্রাম বা মহল্লায় বসবাসরত ছাত্র-ছাত্রীদের বাড়ীতে গিয়ে অভিভাবকদের সাথে সমন্নয় করে চালাচ্ছেন শিক্ষা কার্যক্রম।
আজ ২৫ জুলাই শুরু হয়েছে দ্বিতীয় সাময়িক পরিক্ষা ২০২০।
বাড়িই ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়,অভিভাবকবৃন্দই নিচ্ছেন এই পরিক্ষা। বিদ্যালয়ের রুটিন অনুযায়ী ও নিয়ম মেনেই আজ প্রথম পরিক্ষা বাংলা বিষয় দিয়েই শুরু হয়েছে। এভাবেই সব গুলো বিষয়ের পরিক্ষা শেষ হবে ঈদের আগেই।নিজের সন্তানের পরিক্ষা নিজেই শিক্ষকের মত ভূমিকায় নিচ্ছেন পরিক্ষা।সার্বিক খোঁজ রাখছেন বেতাগা প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকবৃন্দ।এভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করায় অভিভাবকবৃন্দ ধন্যবাদ জানিয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest