মানবসেবায় অব্যাহত থাকবে বিজিএমইএ’র করোনা ফিল্ড হাসপাতালের কার্যক্রম’

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, মে ২১, ২০২১

মানবসেবায় অব্যাহত থাকবে বিজিএমইএ’র করোনা ফিল্ড হাসপাতালের কার্যক্রম’

মানবসেবায় করোনা ফিল্ড হাসপাতালের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) নব-নির্বাচিত সহ-সভাপতি ফটিকছড়ির কৃতি সন্তান, আরডিএম গ্রুপের চেয়ারম্যান রাকিবুল আলম চৌধুরী। বৃহস্পতিবার (২০ মে) দুপুরে নগরীর সল্টগোলাস্থ বিজিএমইএ করোনা ফিল্ড হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

রাকিবুল আলম চৌধুরী বলেন, বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণ রোধে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির (সিএসআর) অংশ হিসেবে বিজিএমইএ গতবছরের জুন থেকে সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার করোনা ফিল্ড হাসপাতালে রূপান্তর করে। হাসপাতালে প্রাক্ ওঈট সেবা পর্যন্ত সব ধরণের সুযোগ সুবিধাসহ একটি বেজমেন্ট ও ৩ তলা বিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে ৬টি হাই-ফ্লো অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, চট্টগ্রাম অঞ্চলের পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীসহ স্থানীয় দরিদ্র জনসাধারণের করোনা সংক্রমণজনিত স্বাস্থ্যসেবায় বিজিএমইএ করোনা ফিল্ড হাসপাতাল চলমান দূর্যোগকালে মানবতায় সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

বিজিএমইএ’র নব-নির্বাচিত সভাপতি ও প্রথম সহ-সভাপতির বরাত দিয়ে তিনি আরও বলেন, বর্তমানে চলমান করোনার ২য় ঢেউ আরো ব্যাপকতর ও প্রকটতর হওয়ায় চট্টগ্রামস্থ পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীসহ মানবতার বৃহত্তর স্বাথে যতদিন পর্যন্ত করোনা সংক্রমণ সহনীয় পর্যায়ে না আসবে ততদিন পর্যন্ত এ হাসপাতালের সেবা কার্যক্রম চালু থাকবে ৷

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিজিএমইএ’র পরিচালক এমডি.এম মহিউদ্দিন চৌধুরী, মো. হাসান (জ্যাকি), এম. এহসানুল হক, মিরাজ ই-মোস্তফাসহ আর অনেকে।

উল্লেখ্য যে, আগামী ২৩ই মে রবিবার হতে চট্টগ্রামের মুরাদপুর বিজিএমইএ স্কুলে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় করোনা সনাক্তকরণ পরীক্ষা গ্রহণের সিদ্বান্ত গৃহীত হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest