পবিপ্রবি ছাত্রলীগের পদ প্রত্যশীর মধ্যে সমালোচিত যারা

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২২

পবিপ্রবি ছাত্রলীগের পদ প্রত্যশীর মধ্যে সমালোচিত যারা

বিশেষ প্রতিনিধিঃপটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( পবিপ্রবি ) শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে সিভি গ্রহন ও মতবিনিময় সভা করেন। পবিপ্রবি’র দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীতার জন্য ৬০ টি সিভি জমা পড়েছে। এর মধ্যে কেবল ১ জন মেয়ে প্রার্থী রয়েছে।

বৃহত্তর পটুয়াখালী জেলা থেকে সভাপতি পদপ্রার্থী হিসেবে মূল আলোচনায় রয়েছেন রেজাওয়ানা হিমেল, নাহিদ মাহমুদ সাকিব, তুহিন রায়হান, আরাফাত ইসলাম সাগর, মোঃ নাইম হোসেন, মোঃ মহাসিন, মোঃ সাইফ হোসেন, রাকিবুল ইসলাম রোমিও, হাসান মাহমুদ, মশিউর রহমান বাবু, সালাউদ্দীন তুহিন, শহীদুল ইসলাম শামীম এবং সাধারণ সম্পাদক পদে রয়েছেন সৈয়দ হাসান ইকবাল সাকিব, আব্দুল্লাহ আল কাওসার প্রমূখ।
তবে রেজওয়ানা হিমেল আওয়ামী পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও সরকার বিরোধী কোঠা আন্দোলনের মূলে থেকে নেতৃত্ব দিয়েছেন। আর এক প্রার্থী নাহিদ মাহমুদ সাকিব আওয়ামী পরিবারের সন্তান কিন্তু ক্যম্পাসে তিনি সাংগঠনিকভাবে দূর্বল। আপর দিকে ক্যম্পাসে সাংগঠনিক দিক থেকে ঠিক থাকলেও আরফাত ইসলাম সাগর নিয়মিত মাদক সেবি এবং চাকুরী বানিজ্যের অভিযোগ রয়েছে এবং তিনি সাংগঠনিক নিয়ম ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার হয়েছেন। তাই তিনি বহিস্কৃত ছাত্রনেতা হিসেবে পরিচিত। অন্য এক প্রার্থী ক্যম্পাসের কথিত সাংবাদিক ও বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নিয়ম ভঙ্গের দায়ে বহিষ্কৃত ছাত্রনেতা মো. নাঈম হোসেন। যিনি কিনা অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি)’র স্বাক্ষর নকল করে টাকা আত্মসাৎ করার দায়ে সেমিস্টার ড্রোফ খেয়েছেন, তাছাড়া তার বিরুদ্ধে চাকুরী বানিজ্যের অভিযোগ রয়েছে। তিনি স্থানীয় হওয়ায় তার প্রভাব ক্যম্পাসের বাহিরেও প্রকাশ করার চেষ্টা করেন। তারই ধারাবাহিকতায় গত ২৩ অক্টোবর ২১ খ্রি.মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কতৃক পায়রা(লেবুখালী) সেতুর উদ্ভোধন উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের পাস কার্ড এর জন্য তিনি তার সাঙ্গপাঙ্গ নিয়ে তৎকালীন দুমকি উপজেলা নির্বাহী অফিসার (UNO) অফিস ঘেরাউ করেন এবং তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে স্থানীয় গণমাধ্যম কর্মীদের উপস্থিতি টের পেয়ে তিনি তার সাঙ্গপাঙ্গ নিয়ে চলে জান।
অন্যদিকে, বৃহত্তর বরিশাল থেকে সভাপতি পদপ্রার্থী হিসেবে রয়েছেন রাতুল দেউরি, মেহেদী হাসান তারেক ও তৌহিদুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে তাফসির আহমেদ সুফল প্রমূখ।
এছাড়াও যশোর জেলা থেকে সভাপতি পদে শুভ জ্যোতি চক্রবর্তী ও সাধারণ সম্পাদক পদে ওলিউল ইসলাম নাবিল, আল আজিম ও ইমতিয়াজ হোসেন সুজন প্রমূখ এর নাম খুব জোরেশোরেই শোনা যাচ্ছে। ময়মনসিংহ জেলা থেকে কেবল সাধারণ সম্পাদক পদে আশরাফুল ইসলাম রুবায়েত এর নাম শোনা যাচ্ছে। তবে জানা যায়, তাফসির আহমেদ সুফল পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক ও স্হানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্হায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি এর সম্পর্কে নাতী। এমপি মহাদয়ের নাতী হওয়ার সুবাধে তাফসির আহমেদ সুফলের লোভিং তদবিরে জোরালো গুনজন শোনা জাচ্ছে কিন্তু তিনি ক্যম্পাসে ছাত্র রাজনীতিতে অস্তিত্বহীন।
মেহেদী হাসান তারেক সরকার বিরোধী কোঠা আন্দোলনের সামনে থেকে নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও যশোর থেকে সভাপতি পদপ্রার্থী সুভ্যেজোতি চক্রবর্তীর বিরুদ্ধে নিয়মিত মাদক সেবনের অভিযোগ রয়েছে। তিনি ২০১৩ গভীর রাতে মাদক গ্রহন করে সহপাঠী রুমমেট কে কামর দেওয়ার দায়ে শাস্তি ভোগ করেন এবং কেন্দ্রীয় সিনিয়র আওয়ামী লীগ নেতাদের কে নিয়ে বিরূপ মন্তব্য করে ফেসবুকে পোস্ট করার ও অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানান, যারা নিয়মিত মাদক সেবী,চাকুরী বানিজ্য, নারী কেলেঙ্কারির,বহিষ্কৃত, অর্থ আত্মসাৎ এর সাথে জরিত তারা সিভি জমা দেওয়ায় আমরা সাধারণ কর্মীরা হতাশ।

তবে উক্ত অভিযোগ প্রত্যাখান করে অভিযুক্তরা
বলেন, অভ্যন্তরীণ গ্রুপিং এর কারণে মিথ্যা অভিযোগ দিয়ে ভালো ভালো প্রার্থীদের বির্তর্কিত করার হীন প্রচেষ্টা চলছে। এজন্যই গভীর যাচাই বাছাই করা প্রয়োজন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest