ঝালকাঠি প্রেসক্লাবের স্বেচ্ছাচারীতার বিরুদ্ধে বিভিন্ন সাংবাদিক সংগঠনের প্রতিবাদ সভা

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

ঝালকাঠি প্রতিনিধি: প্রেস ক্লাবের স্বেচ্ছাচারীতা, সংগঠনকে কুক্ষিগত করে রাখা, অন্যায়ভাবে সদস্য ছাটাই করা, মিথ্যা ও পাতানো মামলায় মদদ দেয়া ও সাংবাদিক বিরোধী প্রত্যক্ষ ভুমিকার প্রতিবাদে মাঠে নেমেছে সাংবাদিকদের একাধিক সংগঠন।

সোমবার (২০ জুন) রাত ৮টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যালয়ে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংবাদপত্র সম্পাদক পরিষদ, ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি, জাতীয় সাংবাদিক সংস্থা, ঝালকাঠি জেলা শাখা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি, ঝালকাঠি মিডিয়া ক্লাব যৌথভাবে এ প্রতিবাদ সভাটি করেছে।

সভায় বক্তারা বলেন, “২৮ সদস্য বিশিষ্ট্য ঝালকাঠি প্রেস ক্লাবের কয়েকজন কর্মকর্তা দীর্ঘ কয়েকবছর যাবৎ সংগঠনটিকে কুক্ষিগত করে রেখেছে। ঐক্যবদ্ধ হয়ে সাংবাদিকদের সংগঠন ঝালকাঠি প্রেস ক্লাবকে রাহুমুক্ত করতে হবে। সকল সাংবাদিকদের জন্য প্রেস ক্লাবের দরজা খোলা রাখার দাবি করেছে সাংবাদিকরা। ”

সম্প্রতী ঝালকাঠির সাংবাদিক দিবস তালুকদারকে অন্যায়ভাবে প্রেসক্লাবের সদস্য পদ বাতিল করায় ক্ষোভ সৃষ্টি হয় সকল গনমাধ্যম কর্মীদের মাঝে। এর আগেও প্রেস ক্লাব থেকে অন্যায় ভাবে জিয়াউল হাসান পলাশ, আজমীর তালুকদার, মনিরুজ্জামান, শফিউল আজম টুটুল সহ অনেক সাংবাদিকের প্রেস ক্লাবের সদস্যপদ বাতিল করা হয়েছে।

এছাড়াও প্রেস ক্লাবের দুয়েকজন কর্মকর্তা বহু সাংবাদিককে মামলা দিয়ে হয়রানি করেছে বলেও অভিযোগ করেছে নির্যাতিত গনমাধ্যম কর্মীরা।

সভায় “সম্মিলিত সাংবাদিক সমাজ” নামে একটি প্লাটফরম ঘোষনা করা হয়। এই ব্যানারে ঐক্যবদ্ধ থাকতে সাংবাদিকদের ছয়টি সংগঠন একাত্ত্বতা প্রকাশ করেছে। মাসব্যাপী নানান প্রতিবাদ কর্মসূচীও ঘোষনা করা হয় এই সভায়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest