নেতাজীর জন্মোৎসবে ভারতবর্ষে বাংলার সোহেলের গান ll

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২০

নেতাজীর জন্মোৎসবে ভারতবর্ষে বাংলার সোহেলের গান ll

বিনোদন রিপোর্টার আশরাফুল : নেতাজী সুভাষ চন্দ্র বসু সমগ্র ভারতবর্ষের শতকোটি মানুষের প্রাণ প্রিয় নেতা, যিনি স্বাধীন ভারত প্রতিষ্ঠায় বিশেষ অবদান রেখে বিশ্ব বিখ্যাত নেতাদের মধ্যেও অন্যতম একজন হিসেবে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন। সেই সুবাদে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় অবস্হিত বিমানবন্দরটির নামকরণ করা হয়েছে নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর।


আগামী ২৩ শে জানুয়ারি নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকী। প্রতি বছরই নেতাজীর জন্মদিনটি সমগ্র ভারতবর্ষে উৎসবের আমেজে পালন করা হয়। তাই উক্ত নেতাজীর জন্মোৎসব উপলক্ষ্যে একটি দেশের গান রিলিজ করতে ভারতের পশ্চিমবঙ্গের অধীবাসী, সুপ্রতিষ্ঠিত ও কোটি কোটি মানুষের মাঝে ব্যাপকভাবে জনপ্রিয় সঙ্গীত শিল্পী উত্তম কুমার বাংলাদেশের গীতিকার সুরকার ও সঙ্গীত পরিচালক শিবচরের সোহেলকে ভারতের স্বাধীনতার বিস্তারিত টেলিফোনে বুঝিয়ে বলে স্বাধীনতার একটি গান লিখে তার সুর ও মিউজিক করে দিতে বলায় কথামতো সোহেল একটি হৃদয় ছোঁয়া গান করে দিয়েছেন, তা আজ শিল্পী উত্তম কুমার কলকাতার একটি স্টুডিওতে ভোকাল দিয়েছেন।


ডিসেম্বর মাসের মধ্যেই গানটির মিক্সিং শেষে কলকাতায় শ্যুটিং হবে। নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মোৎসব উপলক্ষ্যে জানুয়ারি মাসের ২৩ তারিখে ভারতের স্বনামধন্য একটি কোম্পানি ব্যানারে স্বাধীনতার নতুন গানটি রিলিজ হবে। শিবচরের সোহেল একজন গীতিকার সুরকার সঙ্গীত পরিচালক ও শিল্পী হিসেবে সঙ্গীতের ৪ টি সেক্টরেই বাংলাদেশের পাশাপাশি ভারতেও একটি সুপ্রতিষ্ঠিত ও জনপ্রিয় অবস্হান তৈরি করতে নিরলশ সাধনা করে যাচ্ছেন প্রতিনিয়ত। ভারতের শিল্পী উত্তম কুমার আমাদের বাংলার সোহেলের লেখা সুর ও সঙ্গীত পরিচালনায় এর আগেও আরও দুইটি গানে ভোকাল দিয়েছেন, জানুয়ারি মাসের মধ্যেই তা ভারতে রিলিজ হবে। মুঠোফোনের সাক্ষাৎকারে ভারত থেকে শিল্পী উত্তম কুমার আমাদের সংবাদদাতাকে বলেন যে, সোহেলের লেখা গানের বিষয়বস্তু ও ছন্দের অসাধারণ মিল আমাকে খুবই মুগ্ধ করেছে তাই পর্যায়ক্রমে তার লেখা সুর ও সঙ্গীত পরিচালনায় একনাগাড়ে দশটি গান করার স্বিদ্ধান্ত নিয়েছি।


শিল্পী উত্তম কুমার আরও বলেন যে, ভারতবর্ষে আমার গানের কোটি কোটি ভিউয়ার্স রয়েছে, তাই আমার গানের মাধ্যমে বাংলার সোহেল আমাদের ভারতেও গীতিকার সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবে একটি স্বনামধন্য অবস্হান তৈরি করে নিতে পারবে বলে আমি আশাবাদী।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest