আজ রিলিজ মনির খান অঞ্জনা সোহেল মাহিয়া’র নতুন গান:

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

আজ রিলিজ মনির খান অঞ্জনা সোহেল মাহিয়া’র নতুন গান:

আশরাফুল বিনোদন রিপোর্টার: বাংলাদেশ সঙ্গীত জগতের দীর্ঘ পঁচিশ বছরের এক আলোচিত ও জনপ্রিয় ইতিহাস শিল্পী মনির খানের কন্ঠে অঞ্জনা’র গান। হাইস্কুলে লেখাপড়া করা অবস্হায় শিল্পী মনির খানের কন্ঠে অঞ্জনা’র গান শুনেই নবাগত শিল্পী সোহেল’র মনে বাসনা জেগেছিলো একজন শিল্পী হবার। আর তাই সেই স্বপ্ন পূরণ করতেই কলেজে পড়া অবস্থায় সোহেল গান শিখেছিলেন শিল্পী নকুল কুমার বিশ্বাসের তত্ত্বাবধানে পরিচালিত গানের একাডেমিতে ওস্তাদ অর্জুন কুমার বিশ্বাসের কাছে।


তখনো সোহেল জানতেন না যে, ভবিষ্যতে তার জীবনেও অঞ্জনার মতো একজন মাহিয়া’র আবির্ভাব হয়ে বাস্তব জীবনে ঘটে যাবে নানান ঘটনা যা একসময় গান আর পত্রিকার সংবাদের মাধ্যমে মনির খান অঞ্জনার মতোই দেশ বিদেশের লক্ষ লক্ষ মানুষের মাঝে একটা ইতিহাস হয়ে যাবে। কিছুদিন আগে মনির খান তার শিল্পী জীবনের পঁচিশ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অশ্রুসজল চোখে অঞ্জনার প্রসঙ্গে কথা বলতে গিয়ে শুধু বলেছেন যে, অঞ্জনা কে ছিলো, কোথায় থাকে তা আমার চেয়ে দেশ বিদেশের কোটি কোটি দর্শকেরা বেশি ভালো জানে। তবে গানের কারনে এলাকায় মামলা খেয়ে রাতের অন্ধকারে লোকচক্ষুর অন্তরালে নিজের গ্রাম ছেড়ে পালিয়ে যাওয়ার বর্ণনা শুনে মনির খানের সাথে অনুষ্ঠানে উপস্থিত অসংখ্য দর্শকরা অশ্রুসজল হয়ে গিয়েছিলো।


বাস্তব জীবনে গানের কারনে এলাকায় মামলা খাওয়া মনির খানের পর দেশের দ্বিতীয় শিল্পী শিবচরের সোহেল, যার জীবনে মনির খানের অঞ্জনা রুপী মাহিয়া’র আবির্ভাব হওয়ার পর দীর্ঘ তিন বছরে যত ঘটনা ঘটে গেছে তা নাটক সিনেমার গল্পকেও হার মানায়। নবাগত শিল্পী শিবচরের সোহেল’র অনেক স্বপ্ন আশা আর ভালোবাসার মাহিয়া সোহেলের উপড় ভর করে জীবনের অনেক স্বপ্ন আশায় বিভোর হয়ে পরপর তার দুইটি বিয়ে ক্যানসেল করার ফলে এলাকার মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ডাকা দরবার শালিসে মারামারি হওয়ার ফলে চেয়ারম্যান সহ পূনরায় ডাকা দরবারেও কোন ফয়সালা না হওয়ায় ঘটনার পরিপ্রেক্ষিতে বিয়যটি তখন উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের কাছে পৌঁছে যায়। সেখান থেকে বিষয়টি চলে যায় থানা পুলিশ পর্যন্ত। কয়েক দফা এলাকায় পুলিশের আগমনের পর সোহেল মাহিয়া’র বিস্তারিত বিষয়টি পরবর্তীতে এসপি ডিসি পর্যন্ত গড়িয়ে অবশেষে মামলা হয়ে মাদারীপুর জজকোর্ট ও ঢাকা জজকোর্টেও গড়িয়েছে।


আমাদের সংবাদদাতা কর্তৃক নেয়া সাক্ষাৎকারে শিল্পী মনির খান বলেন যে, নতুন বছরের প্রথম দিন মুক্তি পাওয়া গানটি আমার ভালোবাসার অঞ্জনা শিরোনামের ৪৪ নাম্বার গান। দেশ বিদেশের কোটি কোটি দর্শকেরা আমার অঞ্জনার গান অনেক শুনতে চায় তাই নতুন বছরটা শুরু করতে চাই ঐতিহাসিক অঞ্জনার গান দিয়েই। আর মাহিয়ার গান সম্পর্কে জানতে চাইলে শিল্পী সোহেল বলেন যে, আমার অনেক স্বপ্ন আশা আর ভালোবাসার এই মাহিয়াই আমার জীবনের একমাত্র ক্রাস আমি এখনো প্রতি মূহুর্তে যার ফিরে আসার অপেক্ষায় থাকি, নিয়তির নির্মম পরিহাসে আমরা দুই জন আজ দুই কূলে। শিল্পী সোহেল আরোও বলেন যে, মাহিয়া ছিলো মাহিয়া আছে মাহিয়া আজীবন থাকবে আমার প্রতিটি গানের প্রতিটি লাইনের প্রতিটি শব্দের সুরের অনুভূতিতে আর সেই সুবাদেই নতুন বছরের প্রথম দিনেই মাহিয়ার নামের নতুন একটি গান রিলিজ দিলাম।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest