সুনামগন্জ শ্রমিক ইউনিয়নের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

সুনামগন্জ শ্রমিক ইউনিয়নের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

শামসুল কাদির মিছবাহ, সুনামগন্জ প্রতিনিধি: সুনামগন্জের শ্রমিক ইউনিয়নের আওতাভূক্ত পরিবহন থেকে সিলেট বাইপাসে সিলেট পরিবহন শ্রমিক ইউনিয়ন কর্তৃক চাঁদা আদায়ের অভিযোগে সুনামগন্জ থেকে আন্ত:জেলা বাস চলাচল বন্ধে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। রবিবার ১৯ সেপ্টেম্বর সকাল থেকে এই কর্মসূচি পালন করছেন সুনামগন্জ শ্রমিক ইউনিয়নের নেতারা।

আকস্মিক বাস ধর্মঘটের ডাক দেওয়ায় দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষজন। এমন কর্মসূচির প্রতিবাদ জানিয়েছেন তারা। সুনামগন্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, সুনামগন্জ থেকে ঢাকাগামী আন্ত:জেলা বাস থেকে সিলেটের বাইপাস সড়কে শ্রমিকদের মারধোর করে সিলেট শ্রমিক ইউনিয়নের কিছু চাঁদাবাজ গাড়ি প্রতি ৫০ টাকা জোর করে আদায় করছে। গত ১ সেপ্টেম্বর থেকে চাঁদাবাজি চলার পর বাস মালিকসহ শ্রমিকরা বিষয়টি সিলেটের শ্রমিক ইউনিয়নের নেতাদের জানানো হলেও তাঁরা কার্যকর কোনো পদক্ষেপ দেয়নি। যার ফলে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

সুনামগন্জ জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া বলেন, সিলেট শ্রমিক ইউনিয়নের চাঁদাবাজিসহ শ্রমিকদের মারধোরের বিষয়টি নালিশ করার পরও কোনো বিচার না পেয়ে সুনামগন্জ আন্ত:জেলা বাস শ্রমিকরা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে। সুনামগন্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, পরিবহন ধর্মঘটের বিষয়টি সুনামগন্জ শ্রমিক ইউনিয়নের নেতারা আমাকে অবগত করেছেন। ঘটনাটি সিলেট জেলায় হওয়ার কারণে তাদেরকে সিলেট আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করতে বলেছি। তবে পরিবহন ধর্মঘট ডেকে যাত্রীদের দূর্ভোগে না ফেলতে অনুরুধ করেছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest