বন্যা ও বৃষ্টির বাগড়া: থমকে আছে সুনামগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজ

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জঃ
সুনামগঞ্জ পৌরসভার চলমান ১১ কোটি টাকার উন্নয়ন কাজ থমকে আছে। স্মরণকালের ভয়াবহ বন্যা এবং পরবর্তীতে বৈরী আবহাওয়ার কারণে উন্নয়নকাজ বাধাগ্রস্ত হয়েছে। তবে শীঘ্রই কাজ শুরু হবে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। সুনামগঞ্জ পৌরসভা সূত্রে জানা যায়, উন্নয়ন কাজ শুরু হওয়ার পর কয়েক দফা বন্যায় মারাত্ত্বক ক্ষতিগ্রস্ত হয় পৌর শহরের সবকটি রাস্তা। পরবর্তীতে বৈরী আবহাওয়ার কারণে থমকে যায় রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ। সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়ে দফা বন্যায় থমকে যায় পৌরসভার ১১ কোটি টাকার চলমান উন্নয়ন কাজ।গেল ১৬ জুনের ভয়াবহ বন্যার আগে শুরু হওয়া শহরের মুহাম্মদপুর, বড়পাড়া নদীরপার, সাহেব বাড়ি, হাছনবশত, দক্ষিণ নতুন পাড়াসহ ময়নার পয়েন্ট থেকে হাছননগর মাদরাসা পর্যন্ত রাস্তা নির্মাণের কাজ বৈরী আবহাওয়ার কারণে ব্যহত হয়েছে।

এছাড়া প্রথম দফা বন্যার পরে শহরের নবীনগর রাস্তায় ইটেরখোয়া ফেলে সংস্কার করা হয়েছিল। পরবর্তীতে স্মরণকালের ভয়াবহ বন্যায় রাস্তা ভেঙ্গে মারাত্ত্বক ক্ষতিগ্রস্ত হয়। সূত্র জানায়, বার্ষিক উন্নয়ন তহবিলের আওতায় রাস্তার কাজের শিগগির দরপত্র আহ্বান করা হবে। এই রাস্তাটি জরুরীভাবে নির্মাণের লক্ষ্যে ঢাকায় প্রকল্প অনুমোদনের জন্য প্রেরণ করা হয়েছে। প্রথম অগ্রাধিকার দিয়ে নবীনগরের রাস্তাটি নির্মাণ করা হবে।
এছাড়াও বার্ষিক উন্নয়ন তহবিলের আওতায় পৌর শহরের ডিএস রোড (সোনালী ব্যাংকের সামন), ষোলঘর পয়েন্টসহ শহরের বিভিন্ন ভাঙ্গাচোরা রাস্তার সংস্কার কাজ শিগগির শুরু হবে।

এদিকে সুনামগঞ্জ কোর্ট পয়েন্ট থেকে বিজিবি ক্যাম্প পর্যন্ত, ওয়েজখালী মাঝেরহাটি ও শহরের পশ্চিম হাজীপাড়া ড্রেন নির্মাণ কাজও শিগগির শুরু করা হবে।

বৃষ্টি বাদলা কমলেই আগামী অক্টোবর মাসের প্রথম দিকে শুরু হবে সুনামগঞ্জ পৌর শহরেরর ভাঙ্গাচোরা সবগুলো রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ। কাজের গুণগত মান যাতে টেকসই হয় সে চিন্তা থেকেই বৃষ্টির দিনে শুরু করতে পারছে না পৌরসভা কর্তৃপক্ষ।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, বৈরী আবহাওয়ার কারণে থমকে গেছে পৌরসভার ১১ কোটি টাকার চলমান উন্নয়নমূলক কাজ। গুণগত মান যাতে টেকসই হয় সে চিন্তা থেকেই বৃষ্টির দিনে কাজ শুরু করা যাচ্ছে না। তবে বৃষ্টি থেমে গেলে খুব শিগগির রাস্তা ও ড্রেন নির্মাণের কাজ শুরু করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest