উদ্ধার হওয়া দুই ছাত্রীকে অভিভাকের জিম্মায় দিল পুলিশ

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২২

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জঃ নারায়ণগঞ্জ থেকে উদ্ধার হওয়া স্কুল ছাত্রী ও কলেজ ছাত্রীকে তাদের অভিভাবকের জিম্মায় ফিরিয়ে দিয়েছে সুনামগঞ্জ সদর থানা পুলিশ। সোমবার (১ আগস্ট) বেলা ১২ টায় সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরেন।
সদর থানার ওসি জানান, নিখোঁজ হওয়া সুনামগঞ্জ সদর উপজেলার কলেজ ছাত্রী ও বিশ্বম্ভরপুর উপজেলার এসএসসি পরীক্ষার্থীকে রবিবার (৩১ জুলাই) নারায়নগঞ্জের ফতুল্লাহ থানার উত্তর নরসিংপুরের একটি ভাড়া বাসা থেকে উদ্ধার করা হয়। পরে সোমবার ওই দুই ছাত্রীকে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়। নিখোঁজের পর উদ্ধার হওয়া দুই ছাত্রীকে ফিরে পেয়ে খুবই উৎফুল্ল অভিভাবকরা। তাঁরা সুনামগঞ্জ সদর থানা ও বিশ্বম্ভরপুর থানা পুলিশকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, থানায় সাধারণ ডায়েরির প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে নারায়নগঞ্জের ফতুল্লাহ থানার উত্তর নরসিংপুরের একটি ভাড়া বাসা থেকে তাদেরকে উদ্ধার করা হয়। এর আগে তাদের অভিভাবকরা সদর ও বিশ্বম্ভরপুর থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সদর থানার (ওসি) বলেন, জিজ্ঞাসাবাদে জানতে পারি, এই দুটি মেয়ের মধ্যে আগে থেকেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। বিশ্বম্ভরপুর এলাকার যে মেয়েটি নিখোঁজ হয়, সে তার মায়ের কাছে কিছু টাকা চেয়েছিল। টাকা না দিয়ে তাকে প্রহার করা হয়। এদিকে সদর থানায় নিখোঁজের যে জিডি করা হয়েছিল, তাকে বিয়ের জন্য তার বাবা চাপ দিচ্ছিল। সে এখন বিবাহ করতে চাচ্ছিল না। সে কারণে তারা দুজন আলোচনা করে নারায়নগঞ্জের ফতুল্লাহ এলাকায় চলে যায়। সেখানে গিয়ে একটি বাসা ভাড়া নিয়ে কাজের সন্ধান করতে থাকে। এ অবস্থায় রবিবার (৩১ জুলাই) তাদেরকে উদ্ধার করা হয়। পরে সোমবার (১ আগস্ট) প্রকৃত অভিভাবকদের নিকট হস্তান্তর করি।
ছেলে মেয়েদের ব্যাপারে অভিভাবকদের আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে সদর থানার (ওসি) বলেন, ছেলে মেয়েরা কখন কোথায় যায়, কার সাথে মিশে এসব বিষয়ে নজরদারি বাড়াতে হবে। আপনার সন্তান সন্ধ্যার পরে বাড়ি ফিরে কি না, স্কুলে ঠিকমত যায় কিনা এসব ব্যাপারে নজরদারি বাড়ান, তাহলে মিসিংয়ের ঘটনা ঘটবে না।

উল্লেখ্য, গত (২১ জুলাই) বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ উচ্চ বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থী ও সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের মেয়ে, কলেজ ছাত্রী নিখোঁজ হয়।
দুই ছাত্রী নিখোঁজের ঘটনায় সদর ও বিশ্বম্ভরপুর থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এছাড়াও নিখোঁজ পলাশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধারের দাবিতে সহপাঠী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest