সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত ফসলরক্ষা বাঁধ পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২২

সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত ফসলরক্ষা বাঁধ পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জ প্রতিনিধিঃ
কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক সুনামগঞ্জের দিরাই উপজেলার চাপতির হাওরসহ বিভিন্ন হাওরের ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শণ করেছেন। ১৬ এপ্রিল শনিবার হাওরের ফসলরক্ষাবাঁধ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাঁধগুলোর মেইনটেন্যান্স রক্ষনাবেক্ষণ আশানুরুপ নয়। বাঁধের কাজে আরো উন্নতি হতে হবে। আমরা তাড়াতাড়ি চেষ্টা করবো এই নিয়ম কানুনগুলো আরো কঠিন করে যাতে বাঁধগুলো যথাযতভাবে রক্ষা করা যায়। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো এবং বাঁধের কাজের অনিয়মের তথ্য প্রধানমন্ত্রীকে জানাবো।
কৃষিমন্ত্রী আরো বলেন, কেউ যাতে না খেয়ে থাকতে হয় না, সেজন্য ভিজিএফ এবং বিভিন্ন খাদ্য সাহায্য দেওয়া হবে। সারা বিশ্বে করোনা মহামারী এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে খাদ্য সংকট হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি আমাদের বোরো ফসল বড় ধরণের ক্ষতিগ্রস্ত হয় সেটা দেশের খাদ্য শস্যের উপর বিরাট প্রভাব পড়বে। ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের জন্য কঠিন হয়ে পড়বে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ -২ আসনের সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।
পরে মন্ত্রী সদর উপজেলা ও শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন ফসলের মাঠ পরিদর্শন করে হারবেস্টারের মাধ্যমে ধান কাটার উদ্বোধন করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest