সুনামগঞ্জে রেডক্রিসেন্টের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের হাইজিন পার্শ্বেল বিতরণ

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জুন ৪, ২০২২

সুনামগঞ্জে রেডক্রিসেন্টের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের হাইজিন পার্শ্বেল বিতরণ

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জঃ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নুর-উর- রহমান বলেছেন, যুব রেডক্রিসেন্টকে স্যালুট দিতে চাই। করোনার সময়ে যখন মানুষ ঘর থেকে বের হতো না, যুব রেডক্রিসেন্ট মানুষের পাশে থেকে সহযোগিতা করেছে। মানুষকে হাসপাতালে নিয়ে গেছে।
প্রধান অতিথি বলেন, আমরা এসেছি বন্যা পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করে ক্ষতিগ্রস্ত অসহায়দের সামর্থ্যানুযায়ী সহযোগিতা করবো। বন্যায় বার বার কেনো ক্ষতিগ্রস্ত হচ্ছে তা এনালাইসিস করে স্থায়ী সমাধান কিভাবে করা যায় যুব রেডক্রিসেন্ট সেই কাজ করতে হবে। যাদেরকে সহযোগিতা করা হবে তাদেরকে ছেড়ে আসবো না। আমাদের সীমিত সামর্থ দিয়ে সার্বক্ষণিক পাশে থেকে সহযোগিতা করতে হবে। শনিবার বেলা ১২ টায় সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে হাইজিন পার্শ্বেল বিতরণ পূর্ব মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।রেডক্রিসেন্ট সিনিয়র যুবসদস্য মো. সেরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রেডক্রিসেন্ট ইউনিট সেক্রেটারি অ্যাড. মতিউর রহমান পীর বলেন, কালের প্রবাহে আস্তে আস্তে নদীগুলা ভরাট হয়ে যাচ্ছে। এই নদীগুলা আমাদের দুখ কষ্টের কারণ হয়। নদী ভরাট হয়ে যাওয়ার কারণে পানি ধারণ ক্ষমতা কমে যায়। ফলে পাহাড়ি ঢলের পানিনে কৃষকের একমাত্র বোরো ফসল তলিয়ে যায়। প্রান্তিক কৃষক ছয় মাস কাজ করে যে ফসল উঠায় তা দিয়েই চলতে হয়। এভাবেই প্রকৃতির সাথে লড়াই করে টিকে থাকতে হয়। রেডক্রিসেন্ট সোসাইটি বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সহযোগিতায় সাধ্যমত কাজ করছে।
রেডক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তরের সহায়তায় ও সুনামগঞ্জ রেডক্রিসেন্ট ইউনিটের ব্যবস্থাপনায় বন্যায় ক্ষতিগ্রস্ত পৌরসভার ২০০ পরিবারকে হাইজিন পার্শ্বেল বিতরণ করা হয়। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, ডিজাষ্টার রেসপন্স বিভাগের পরিচালক মিজানুর রহমান, আইএফআরসি প্রতিনিধি হাসিবুল বারি রাজিব। এছাড়াও বক্তব্য রাখেন, ইউনিট কার্যনির্বাহী সদস্য অ্যাড. হায়দার চৌধুরী লিটন, সিরাজুর রহমান সিরাজ, এমদাদুল হক শাহজাহান।
উপস্থিত ছিলেন, রেডক্রিসেন্ট কার্যনির্বাহী সদস্য রাহুল, উনিট লেভেল অফিসার কনিকা তালুদার, আজীবন সদস্য আলম তাজ বেগম রুপি, যুবপ্রধান ফারজানা আকৃতার ঝর্ণা, উপযুব প্রধান সালেহ আহমদ রিয়াদ, প্রিয়াস শ্যাম প্রিতম, ফারুক মিয়া, আব্দুস সালাম, জুনায়েদ আহমেদ, মাসুম আহমেদ, শাহজাহান আলম সিদ্দিকি, সোয়েব আবেদীন, সুমন আহমদ,আবু জাকের প্রিন্স, যুবসদস্য- আপন আহমদ, ঝর্ণা বেগম, সুমি আক্তার, রেহেনা বেগম, সিহাব, মানিক প্রমুখ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest