বন্যা দুর্গতদের পাশে নোমান বখত পলিন

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

বন্যা দুর্গতদের পাশে নোমান বখত পলিন

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জঃ ব্যক্তিগত ও পারিবারিক অর্থায়নে বন্যা দুর্গত ও ক্ষতিগ্রস্ত অন্তত ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন।
সুনামগঞ্জ পৌর শহরের প্রতিটি পাড়া মহল্লার দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে। তুমুল বৃষ্টি ও পানি মাড়িয়ে খাদ্য সহায়তা ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন নিজ হাতে। নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন বানভাসি মানুষের। চেষ্টা করছেন দুর্যোগে কিছুটা হলেও তাদের কষ্ট লাঘব করতে।
বন্যায় প্লাবিত হয়ে নিজেও ঘর ছেড়ে নোমান বখত পলিন আজ অবদি শহরের উকিল পাড়াস্থ অফিস থেকে দুর্গত মানুষের সাহায্যে নিজেকে বিলিয়ে দিয়েছেন। স্মরণ কালের ভয়াবহ বন্যায় কিছু বুঝে ওঠার আগেই মানুষ যখন পানিবন্দি হয়ে গগনবিদারী চিৎকার, আহাজারি শুরু করে তখন তাদেরকে নৌকায় তুলে নিয়ে পৌঁছে দিয়েছেন নিরাপদ স্থানে।
হাতে তুলে দিয়েছেন দিয়াশলাই, মোমবাতি, স্যালাইন ও খাবার পানিসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। শহরের বাইরে
সুনামগঞ্জের বিভিন্ন দুর্গত এলাকায়ও পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা।
সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুল ইসলাম জানান, নোমান বখত পলিন দিনরাত দুর্গত মানুষের সাহায্যে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলেছেন। বৃষ্টি ও বানের পানি উপেক্ষা করে সহায়তা করছেন দুর্গতদের।

নোমান বখত পলিন বলেন, সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় সারা জেলার মানুষ পানিবন্দি। এমন পরিস্থিতিতে যার যার অস্থান থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো উচিৎ। আমি আমার অবস্থান থেকে ব্যক্তিগত ও পারিবারিক অর্থায়নে সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি দুর্গতদের পাশে দা্ঁড়াতে। পাশাপাশি আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে দুর্গতদের সহযোগিতায় পাশে দাঁড়াতে। এমন মহা দুর্যোগে সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংস্থাও এগিয়ে এসেছে সহায়তা নিয়ে। ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে খাদ্যসামগ্রী নিয়ে দুর্গতদের পাশে এসে দা্ঁড়িয়েছে অনেক ব্যক্তি ও সংস্থা। আমি সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে ও ব্যক্তিগতভাবে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
এই বিশাল ত্রাণ কার্যক্রম বাস্তবায়নে আমার ব্যক্তিগত অর্থায়নের পাশাপাশি আমার পরিবারের সদস্যরা এবং কিছু ঘনিষ্ঠ বন্ধুবান্ধব ও রাজনৈতিক সহযোদ্ধা সহযোগিতা করছেন। তাদের সকলের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest