সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি হাওর বাঁচাও আন্দোলনের

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি  হাওর বাঁচাও আন্দোলনের

শামসুল কাদির মিছবাহ,
সুনামগঞ্জঃ সুনামগঞ্জ জেলাসহ হাওর অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত সকল অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি।
রবিবার দুপুরে সুনামগঞ্জের আলফাত স্কয়ারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান এর সভপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভর সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৬ জুন থেকে ১৯ জুন পর্যন্ত স্মরণকালের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের মানুষের সব কেড়ে নিয়েছে। সুনামগঞ্জের মানুষকে বাঁচিয়ে রাখতে এ এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা ছাড়া কোন রাস্ত নেই। বক্তারা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, হ্ওরাঞ্চলে বন্যা হওয়ার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রী ছুটে এসেছেন, এ এলাকার মানুষকে আশ্বস্ত করেছেন। আমরা কৃতজ্ঞচিত্তে তা মনে রাখবো। পাশাপাশি তারা জাতীয় সংসদে একজন মহিলা এমপি ও স্থানীয় প্রশাসনের বন্যা সংক্রান্ত যে তথ্য উপস্থাপন করেছেন তা প্রত্যাখ্যান করে তারা আহ্বান জানান, প্রশাসন সঠিক তথ্য সরকারকে সরবরাহ করলে সুনামগঞ্জ জেলা দুর্গত এলাকা ঘোষণার কাজটি আরো ত্বরান্নিত হবে।
মানববন্ধনে জানানো হয় আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও বই বানের পানিত ভেসে গেছে। তাদের বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আহ্বান জানানো হয়।
সুনামগঞ্জসহ বন্যা দুর্গত অঞ্চলে প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে এসে যারা ত্রাণ বিতরণ করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। পাশাপাশি সুনামগঞ্জের বিত্তবানদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।
মানববন্ধেন বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সম্মানীত সদস্য রমেন্দ্র দে মিন্টু, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বাহলুল, সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক ফজলুল করিম সাঈদ, কেন্দ্রীয় কমিটির সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল আলী,
সুরমা ইউনিয়ন কমিটির সভাপতি হাজী আলা উদ্দিন, সুরমা ইউনিয়ন পরিষদ সদস্য মঙ্গল মিয়া প্রমূখ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest