ঝালকাঠিতে অটিজম ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নতুন বই ও কম্বল বিতরণ l

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

ঝালকাঠিতে অটিজম ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নতুন বই ও কম্বল বিতরণ l

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠি: ঝালকাঠি অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই ও শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১১টায় শহরের ফকিরবাড়ী রোডস্থ বিদ্যালয়ে অনুষ্ঠিত বই ও কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী।
অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফয়সাল রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, পৌর মেয়র আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, ঝালকাঠি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম। বিদ্যালয়ের দাতা সদস্য সাংবাদিক আজমীর হোসেন তালুকদারের সঞ্চালনায় স্থানীয় গন্যমান্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী তার বক্তব্যে বলেন, এক সময় আমাদের দেশের মানুষ প্রতিবন্ধীদের অবলেহিত ও উচ্ছিষ্ট মানুষ হিসাবে গন্য করতো। তবে বর্তমান প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের নাগরিক অধিকার ও মর্যাদা প্রদানের প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন। যে কারনে প্রতিবন্ধীদের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ সর্বক্ষেত্রে অধিকার সুপ্রতিষ্ঠিত করতে কাজ করতে নানা পদক্ষেপ নিয়েছেন।
অনুষ্ঠানে ঝালকাঠি অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ১২০জন শিক্ষার্থীর মাঝে নতুন বই ও কম্বল বিতরণের অংশ হিসাবে উপস্থিত কয়েক জনের হাতে বই ও কম্বল তুলে দেন।#


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest