পবিপ্রবি শিক্ষক প্রফেসর আ খ ম মোস্তফা জামানের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ l

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

পবিপ্রবি শিক্ষক প্রফেসর আ খ ম মোস্তফা জামানের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ l

সৈয়দ আতিকুল ইসলাম, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি/পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সাবেক ডিন ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর আ ক ম মোস্তফা জামানের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীসহ স্হানীয় বিভিন্ন মহলের ব্যক্তিবর্গ। ১৯/০১/২১ ইং তারিখ এক বিবৃতিতে সম্প্রতি রাজপথ বিচিত্রা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সম্পর্কে সার্টিফিকেট ও চারিত্রিক বিষয় নিয়ে যে মানহানিকর অপপ্রচার চালানো হচ্ছে তা অসত্য এবং উদ্দেশ্যেপ্রণেদিত বলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ বিভিন্ন মহল। বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীরা বলেন, আমাদের জানামতে শ্রদ্ধেয় শিক্ষক প্রফেসর আ ক ম মোস্তফা জামান স্যারের সার্টিফিকেট নিয়ে যে অপপ্রচার চালানো হচ্ছে একই সার্টিফিকেট নিয়ে বেশ কয়েকজন শ্রদ্ধেয় শিক্ষক পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করেছেন। প্রফেসর আ ক ম মোস্তফা জামান মানেই নীতির সাথে আপোষহীন একজন স্বচ্ছ ও পরিচ্ছন্ন মানুষ, তিনি কোন রকম অন্যায় অনিয়মকে প্রশ্রয় না দিয়েই বিশ্ববিদ্যালয়ের উন্নতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে আসছেন। দুমকি উপজেলায় মানসম্পন্ন শিক্ষাব্যবস্থার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান সৃজনী বিদ্যানিকেতন যা এখন স্কুল এন্ড কলেজে রুপান্তরিত হয়েছে যে প্রতিষ্ঠানটি তার পরিশ্রম ও চেস্টার ফসল। সম্পূর্ণ নির্লোভ মানুষিকতার সাথে সফলভাবে সচল রেখেছেন এই শিক্ষা প্রতিষ্ঠানকে। বিশ্ববিদ্যালয়ের বড় পর্যায়ের বিভিন্ন দায়িত্বে থেকেও কোনো কলঙ্ক তাকে কখনো স্পর্শ করতে পারেনি।
সৃজনী বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক এম কুদ্দুস বলেন, স্যারের ন্যায়নীতি ও যোগ্যতায় ইর্ষান্বিত হয়ে একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন । তিনি সৃজনী বিদ্যানিকেতনের পক্ষ থেকে এ অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এ বিষয় প্রফেসর মোস্তফা জামান বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের সৃষ্টিলগ্ন থেকে এর উন্নয়ন ও আমার উপর প্রদত্ত্ব দ্বায়িত্ব ন্যায় নিষ্ঠার সাথে পালন করেছি। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি নষ্ট করার জন্য একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।
এছাড়াও ফেইসবুক সহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে নিন্দা জানিয়েছেন স্হানীয় বিভন্ন যোগাযোগ মাধ্যমে


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest