শিশুদের জন্য চালু হচ্ছে,”বঙ্গবন্ধু শিক্ষা বীমা।”

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

শিশুদের জন্য চালু হচ্ছে,”বঙ্গবন্ধু শিক্ষা বীমা।”

মোঃ কাওছার হোসেনঃ
গৌরনদী প্রতিনিধি ঃ

জাতীয় বীমা দিবস উপলক্ষে আগামী ১লা মার্চ বঙ্গবন্ধু বীমা মেলার আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।দিবসটি উপলক্ষে আইডিআরএ নিজস্ব অর্থায়নে শিশুদের জন্য চালু করতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’।এর বার্ষিক প্রিমিয়াম ৮৫ টাকা।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) মতিঝিলে অবস্থিতি আইডিআরএ’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করে এ কথা জানান নিয়ন্ত্রক সংস্থাটির চেয়ারম্যান ড. এম.মোশাররফ হোসেন।

তিনি বলেন,”তিন থেকে ১৭ বছর বয়সী শিশুদের জন্য আভিভাবকরা বঙ্গবন্ধু শিক্ষা বীমা করতে পারবেন।এজন্য বার্ষিক প্রিমিয়াম দিতে হবে ৮৫ টাকা।বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসি গ্রহণের পর কোনও কারণে অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবে।”

আইডিআরএ চেয়ারম্যান আরও জানান,”আগামী ১লা মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা ও বঙ্গবন্ধু বীমা মেলা অনুষ্ঠিত হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুষ্ঠানেই বঙ্গবন্ধু শিক্ষা বীমা চালু করা হবে।

তিনি উল্লেখ করেন,”বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে স্বল্প প্রিমিয়ামে অর্থাৎ মাত্র ১০০ টাকা দিয়ে এক বছরের জন্য দুই লাখ টাকার চিকিৎসা সুবিধাসহ চালু করা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’।এছাড়া,১৬ লাখের বেশি প্রতিবন্ধীর জন্য স্বাস্থ্য বীমা পরিকল্পনা তৈরির কাজ চূড়ান্ত করা হয়েছে।চালু করা হয়েছে,”বঙ্গবন্ধু স্পোটর্সম্যান ইন্স্যুরেন্স।”

অনুষ্ঠানে আইডিআরএ’র দুই সদস্য এবং ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা বিএম ইউসুফ আলী উপস্থিত ছিলেন। এতে ভার্চুয়ালি অংশ নেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest